মোহনবাগান দিবসের দিনও বিশৃঙ্খলা সবুজ মেরুন তাঁবুর বাইরে। জানতে পড়ুন।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক, ২৯ জুলাই, ২০১৮

            আজ মোহনবাগান দিবস, এই দিনটিতে গর্বে বুক ভরে ওঠে সমস্ত মোহনবাগান সমর্থকদেরই। এই দিবসকে কেন্দ্র করে দিনভর ক্লাবে অনুষ্ঠিত হয় নানান অনুষ্ঠান। এবারও তার ব্যতিক্রম হয়নি। বেশ ভালো মতোই পালিত হচ্ছিল মোহনবাগান দিবস। কিন্তু হঠাৎ -ই কিছু ক্লাবের কর্মসমিতির সদস্যদের মেজাজ বিগড়ে গেলে দেখা দেয় বিপত্তি।




            ইস্টবেঙ্গল কর্পোরেট হওয়ার পর থেকেই মোহনবাগানের গোষ্ঠী দ্বন্দ্বের অবসান ঘটিয়ে বাগান শিবিরকেও কর্পোরেট করার জন্য কিছুদিন আগে থেকেই শান্তিপূর্ণ প্রতিবাদ শুরু করেছিলেন কিছু বাগান সমর্থকেরা। তাদের দাবী ছিল ক্লাবের এই গোষ্ঠী দ্বন্দ্বের অবসান ঘটিয়ে ক্লাবকে কর্পোরেট করা। এদিনও ক্লাব তাঁবুর বাইরে শান্তিপূর্ণ ভাবে লিফলেট বিলি করছিলেন এই 'হোক প্রতিবাদ'-এর কিছু সদস্যরা। কিন্তু তখনি বাঁধে বিপত্তি।


             'হোক প্রতিবাদ'-এর শান্তিপূর্ণ ভাবে ক্লাব তাঁবুর বাইরে লিফলেট বিলির সময় হঠাৎ ক্লাব থেকে বেরিয়ে আসে কিছু ক্লাব সদস্য। এরপর সেই ব্যক্তিরা জানান যে,  আজ মোহনবাগান দিবসের দিন এধরণের কোনো লিফলেট বিলি করা যাবে না। কারণ তাতে ক্লাবের অসম্মান হয়। কিন্তু হার মানতে নারাজ 'হোক প্রতিবাদ' এর সদস্যরাও। তাদের দাবী যে, আজই সবচেয়ে ভালো দিন ক্লাবের দুর্গতি নিয়ে সবাইকে সচেতন করার। আর তারা যা করছে তাতে ক্লাবের অসম্মান হয়নি বরং মোহনবাগানের বার্ষিকী সাধারণ সভার দিন ক্লাব কর্তারা যা করেছেন তা অসম্মানজনক ক্লাবের জন্য। এই নিয়ে পরিস্থিতি উত্তপ হলেও শেষ অবধি তা সামাল দেন ক্লাব সদস্যরাই। তবে একথা স্বীকার্য যে মোহনবাগান দিবসের এই দিনে ক্লাব তাঁবুর বাইরে এহেন পরিস্থিতি কারোরই কাম্য ছিলনা।

No comments