নয়া চমক ইস্টবেঙ্গল দিবসে। আসতে পারেন এক তারকা বিদেশি ফুটবলার। জানতে পড়ুন।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক২৬ জুলাই, ২০১৮ 

           কোয়েস কর্প-এর সঙ্গে চুক্তির পর চমক যেন লেগেই রয়েছে লাল হলুদ শিবিরে। বিশ্বকাপারকে সই, নতুন ইউরোপিয়ান কোচের সন্ধান সব মিলিয়ে চমকের পর চমক। এবারে ফের নয়া চমক থাকছে আসন্ন ইস্টবেঙ্গল দিবসে। একথা বেশ ভালোই বোঝা যাচ্ছিল যে কোয়েসের সঙ্গে চুক্তির পর এবার ইস্টবেঙ্গল দিবস যথেষ্ঠ জাঁকজমক পূর্ণ ভাবে পালিত হবে। সেই সন্দেহকেই সত্যি করে এবার নয়া চমক থাকছে ইস্টবেঙ্গল দিবসে।




       ৯৯ বছরের পুরনো ঐতিহ্যবাহী এই ক্লাবের কর্তারা এবারে চমক লাগিয়ে দিতে চান ইস্টবেঙ্গল দিবসে। আর তার জন্য লাল হলুদ শীর্ষকর্তা ক্লাবে আমন্ত্রণ জানাতে চান একদা কলকাতায় খেলা বিদেশি ফুটবলার তারকা মজিদ বাসকরকে। এরজন্য তিনি ইতিমধ্যেই শরণাপন্ন হয়েছেন জামসিদ নাসিরির নিকট, কারণ তাঁর মারফতই মজিদের সঙ্গে যোগাযোগ সম্ভব। একসময় মজিদ কলকাতার ময়দান কাঁপিয়েছিলেন পায়ে ফুটবল নিয়ে। তিনি দীর্ঘ ছয় বছর সেসময় মহামেডানের হয়ে খেললেও কলকাতা ময়দানে তিনি ১৯৭৯ সালে প্রথম পা রেখেছিলেন ইস্টবেঙ্গলের সৌজন্যেই। মহামেডানে দীর্ঘ  সময় খেলার দরুনই জামসিদের সঙ্গে পরিচিতি মজিদের। তাই এখন মজিদের নিকট পৌঁছতে হলে লাল হলুদ কর্তাদের একমাত্র মাধ্যম হলো জামসিদ নাসিরি। যদিও এরপর মজিদ বাসকর ড্রাগ সহ আরও নানান বিতর্কে জড়িয়ে পরলে তিনি ধীরে ধীরে হারিয়ে যান কলকাতার ফুটবল ময়দান থেকে।


           তবে একথা স্বীকার্য যে একসময় দাপিয়ে কলকাতার ময়দানে রাজত্ব করেছেন তৎকালীন ইরানি এই বিদেশি। অনেক ফুটবল প্রেমীদের নিকট তিনিই এখনও কলকাতায় খেলা যাওয়া সর্বকালের সেরা বিদেশি। তাই বর্তমানে ৬১ বছর বয়সী মজিদ বাসকরকেই ইস্টবেঙ্গল দিবসে নিয়ে আসতে উঠে পরে লেগেছেন লাল হলুদ শীর্ষকর্তা দেবব্রত সরকার।

No comments