অনির্বাণের ঘটনা থেকে শিক্ষা নিয়ে লাল হলুদ শিবিরের অভিনব আয়োজন তাদের সমর্থকদের জন্য।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক২৭ জুলাই, ২০১৮

         কিছুদিন আগেই আই এফ এ শিল্ড ফাইনালের খেলা দেখতে গিয়ে কিছু দুষ্কৃতিদের দ্বারা আক্রান্ত হন লাল হলুদ সমর্থক অনির্বাণ। মাথায় গুরুতর চোটের দরুন জীবন নিয়ে টানাটানি পড়ে যায় অনির্বাণের। শেষ অবধি ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে অনির্বাণের চিকিৎসার সমস্ত ব্যয় ভার বহন করার সিদ্ধান্ত নেওয়া হলে, তড়িঘড়ি তার মাথায় অস্ত্রপ্রচার করে তাকে বাঁচানো হয়। এহেন ঘটনা থেকেই এবার শিক্ষা নিয়ে সমর্থকদের জন্যে অভিনব উদ্যোগ নিলো লাল হলুদ শিবির।


         এমনিতেই বাংলার দুই চির প্রতিদ্বন্দ্বী ইস্ট-মোহনের ম্যাচে সমর্থকদের মধ্যে টানটান উত্তেজনা বজায় থাকে। অনেক সময়ই খেলা শেষে বচসায় জড়িয়ে যান এই দুই দলের সমর্থক। পরিস্থিতি কোনো কোনো সময় এর থেকেও খারাপ অবস্থায় পৌঁছে যায়। এই সমস্ত কিছুকে নজরে রেখে এবং সদ্য ঘটে যাওয়া অনির্বাণ কান্ড থেকে শিক্ষা নিয়ে এবার সমর্থকদের জন্য ইমার্জেন্সি হেল্পলাইন চালু করার সিদ্ধান্ত নিলো লাল হলুদ শিবির।




       কাল লাল হলুদ শীর্ষকর্তা দেবব্রত সরকার জানান যে এই সমস্ত পরিস্থিতির জন্য সমর্থকদের সাহায্যে নতুন একটি হেল্পলাইন চালু করা হবে ইস্টবেঙ্গলের পক্ষ থেকে। সমর্থকদের জন্য ইস্টবেঙ্গল ক্লাবে তৈরী করা হবে একটি সেল, যার মাধম্যে সাহায্য করা হবে গ্যালারি বা গ্যালারির আশে পাশে কোনো ম্যাচ দেখতে যাওয়া দুর্ঘটনায় পড়া সমর্থককে। এই পরিষেবাটি শুধুমাত্র লাল হলুদ সমর্থকেদেরই জন্য নয়, এই পরিষেবাটি পাবেন অন্যন্য যে কোনো দলের সমর্থকেরাও। লাল হলুদ শীর্ষকর্তা দেবব্রত সরকার আরও জানান যে এই হেল্পলাইনে যে সমর্থকেরা বিপদে পড়ে যোগাযোগ করবেন তাদের আর্থিক ভাবে সাহায্য করা ছাড়াও হাসপাতালে ভর্তি করতে হলে তার চটজলদি ভর্তির ব্যবস্থাও করবেন ক্লাব কর্তৃপক্ষ।


      এখানেই শেষ নয়, লাল হলুদ শিবিরের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে এবার ইস্টবেঙ্গল সমর্থদের জন্য বিমার সুবিধাও দেবে ক্লাব। টুর্নামেন্টের ওপর ভিত্তি করে বিমার ব্যবস্থা থাকবে সমর্থকদের জন্য। যদি খেলা দেখতে গিয়ে কোনো সমর্থকের কোনো ভাবে মৃত্যু হয় তবে সেই জীবন বিমার মাধ্যমে তার পরিবারকে আর্থিক ভাবে সাহায্য করা হবে।


        এই অভিনব পদক্ষেপের জন্য অসংখ্য ধন্যবাদ নীতু দা-কে। আজ নীতু দার এই পদক্ষেপের দরুনই ফের বাংলার ফুটবলে এক নতুন অভিনবত্ব দেখা গেলো ইস্টবেঙ্গল শিবিরের হাত ধরে। আশা করা যায় যে এই অভিনব আয়োজনের দরুন উপকৃত হবেন সমস্ত দলের সমর্থকেরাই এবং একই সঙ্গে বেশ অনেকটা নিরাপত্তা পাওয়া যাবে এমন দুষ্কৃতিদের আক্রমণ থেকেও।

No comments