প্রকাশিত এবারের সি এফ এল-এর সময়সূচী। দেখে নিন কবে কে কার বিরুদ্ধে নামছে ময়দানের যুদ্ধে।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক২৬ জুলাই, ২০১৮ 

       আজ থেকে এই মরশুমের কলকাতা ফুটবল লিগ শুরু হয়ে গেলেও, ধোঁয়াশা ছিল তিন প্রধানের মাঠে নামার তারিখ নিয়ে। কথা ছিল আজ লটারির মাধ্যম্যে ঠিক হবে যে কে কার বিরুদ্ধে কবে ময়দানের যুদ্ধে নামছে। সেইমতো আজ লটারিও হয়ে গেলো আই এফ এ অফিসে এবং প্রকাশিত হলো এবারের সি এফ এল-এর সময়সূচী।


       সি এফ এল-এর নিয়ম অনুযায়ী যে দল আগের মরশুমের চ্যাম্পিয়ন হয়েছিল সেই দল এবার প্রধানদের মধ্যে সবচেয়ে আগে মাঠে নামবে। যেহেতু গত মরশুমের সি এফ এল চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল ক্লাব ছিল তাই এবার আগস্টের তিন তারিখে প্রধান দলগুলোর মধ্যে ইস্টবেঙ্গল সর্বপ্রথম সি এফ এল-এর ময়দানের যুদ্ধে নামতে চলেছে। লটারির মাধ্যমে তিন তারিখের ম্যাচে ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ হিসেবে বাছাই করা হয়েছে  টালিগঞ্জ অগ্রগামী-কে। আগামী ৩ রা আগস্ট বিকেল সাড়ে চারটেয় ইস্টবেঙ্গলের মাঠেই হতে চলেছে এই ম্যাচটি।




       তিন প্রধানের মধ্যে লাল হলুদ যেখানে তিন তারিখে ময়দানে নামতে চলেছে সেখানে মোহনবাগান ময়দানে নামতে চলেছে ৪ তারিখে। লটারির মাধ্যমে মোহনবাগানের প্রথম প্রতিপক্ষ হিসেবে নির্বাচিত হয়েছে পাঠচক্র। খেলাটি হবে ৪ তারিখে মোহনবাগানের হোম গ্রাউন্ডে বিকেল সাড়ে চারটের সময়ই। অপরদিকে তিন প্রধানের আরেক প্রধান মহামেডানও সি এফ এল-এ প্রথম এফসিআই এর বিরুদ্ধে ময়দানের যুদ্ধে নামতে চলেছে। সময় সেই একই, স্থান মহামেডানের হোম গ্রাউন্ড। 


     এর আগে শুধুমাত্র মোহনবাগানের হোম গ্রাউন্ডেই কৃত্রিম বাতিস্তম্ভ থাকার দরুন, দিন-রাতের খেলাগুলো সব মোহনবাগানের হোম গ্রাউন্ডেই হয়েছিল। কিন্তু এই মরশুমে ইস্টবেঙ্গল এবং মহামেডানের হোম গ্রাউন্ডেও কৃত্রিম বাতিস্তম্ভ বসে যাওয়ায় এই ক্লাবগুলোর হোম গ্রাউন্ডেও দিন-রাতের খেলা অনুষ্ঠিত হতে দেখা যাবে। এবারে সি এফ এল-এর তিন প্রধানের সমস্ত ম্যাচগুলোই বিকেল সাড়ে চারটে থেকে শুরু হবে বলে জানান আই এফ এ কর্তারা। নিঃসন্দেহে আই এফ এ -এর এই উদ্যোগে খুশি এই তিন প্রধান ক্লাবের সমর্থকেরাও। তবে এতো কিছু সুবিধের পরে  এবারের সি এফ এল শেষ অবধি কে বাজিমাত করবে তার উত্তর মিলবে সময়ের সঙ্গেই।

No comments