কোস্টারিকা, ব্রাজিলের পর ফের ইরানীয় মেসি-র নাম জড়ালো ইস্টবেঙ্গলের সঙ্গে। কে এই ইরানীয় বিশ্বকাপার?


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক১৩ জুলাই, ২০১৮

      ইতিমধ্যেই কোয়েসের সঙ্গে চুক্তির পর এই মরশুমের জন্য ইস্টবেঙ্গল সই করিয়ে নিয়েছে কোস্টারিকার এবারের বিশ্বকাপার জনি অ্যাকোস্টা-কে। এই চমকের পর ফের শোনা যাচ্ছে ব্রাজিলীয় তারকা ফুটবলার রোবিনহো-ও আসতে পারেন লাল হলুদ শিবিরে। এমনি কি রোবিনহো-কে হারানোর সন্দেহে তুর্কী-র এক সংবাদ মাধ্যমও ইস্টবেঙ্গলকে নিয়ে প্রতিবেদন লিখেছে। এমতাবস্থায় ফের চাঁপা গুঞ্জন শোনা যাচ্ছে যে লাল হলুদ কর্তারা ইরানের ২৩ বছর বয়সী ২০১৮-এর বিশ্বকাপার সরদার আজমৌন-কে লাল হলুদ শিবিরে নিয়ে আসতে তৎপর হয়েছেন।




           বছর ২৩ -এর ইরানীয় এই ফরোয়ার্ডার ২০১৪ থেকেই জায়গা করে নিয়েছিলেন ইরানের জাতীয় দলে। এরপর তিনি ইরানের জার্সি গায়ে খেলেছেন এ এফ সি এশিয়ান কাপে, ফিফা বিশ্বকাপ কোয়ালিফায়ার রাউন্ডে এবং শেষ অবধি ফিফা বিশ্বকাপ ২০১৮ -এ। রাশিয়া বিশ্বকাপের গ্রুপ লিগের তিনটি ম্যাচই খেলেছেন সারদার। বিশ্বকাপে তাঁর গোলের রেকর্ড না থাকলেও, বিশ্বকাপের কোয়ালিফায়ার রাউন্ডে তিনি ১৪ টি ম্যাচে মোট ১১ খানা গোল করেছিলেন। সরদার আজমৌন বিশ্বে ইরানীয় মেসি নামেই বেশি পরিচিত। তিনি বর্তমানে ইরানের পঞ্চম সর্বোচ্চ গোলদাতা এবং এই মূহুর্তে তিনি খেলছেন রাশিয়ার এক ক্লাব রুবিন কাজানের হয়ে। যদিও সরদার আজমৌন-কে আনতে হলে ইস্টবেঙ্গলকে ট্রান্সফার ফি দিতে হবেই কারণ রাশিয়ার ক্লাব রুবিন কাজানের সঙ্গে আজমৌন-এর চুক্তি ২০২০ সাল পর্যন্ত।


        এহেন ফুটবলার ইস্টবেঙ্গলে এলে নিঃসন্দেহে লাল হলুদ বাহিনীর শক্তি আরও অনেক বেড়ে যাবে। কথাবার্তা চললেও এখনও অবশ্য চূড়ান্ত হননি তিনি। তবে আশা করা যাচ্ছে খুব শীঘ্রই এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ক্লাব কর্তৃপক্ষ।

1 comment:

  1. East Bengal should spend some amount for junior footballers also, what if Quess terminates contract like UB

    ReplyDelete