তবে কি প্রথম একাদশে থাকছেননা অ্যাকোস্টা? জানতে পড়ুন।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক১৪ সেপ্টেম্বর, ২০১৮

       অনেক পূর্বেই কলকাতায় লাল হলুদের হয়ে খেলতে পদার্পণ করেছিলেন কোস্টারিকার বিশ্বকাপার জনি অ্যাকোস্টা। এরপর অনুশীলন ও চুক্তির পর সিএফএল-এ লাল হলুদ জার্সিতে ময়দানেও নামেন তিনি। আর তারপরই বিশ্বকাপারকে নিয়ে ওঠে তুমুল সমালোচনার ঝড়।  আর তার পরিপ্রেক্ষিতেই হয়তো লাল হলুদের শেষ ম্যাচে প্রথম একাদশে থাকছেন না জনি অ্যাকোস্টা।




        শেষ ম্যাচের পূর্বে জোরকদমে টিডি সুভাষ ভৌমিকের অধীনে অনুশীলন চালাচ্ছে লাল হলুদ বাহিনী। তবে এবারের অনুশীলন দেখেই প্রথম একাদশে জনি অ্যাকোস্টার না থাকার ব্যাপারে ইঙ্গিত মিলল। কলকাতা লিগে লাল হলুদের বেশ অনেকগুলো ম্যাচ হয়ে যাওয়ার পর শেষ তিনটি ম্যাচ থেকে ময়দানে নামছেন অ্যাকোস্টা। এখন ঘটনাটি হলো জনি ময়দানে নামার পূর্বে যেখানে ইস্টবেঙ্গল রক্ষণকে মাত্র হজম করতে হয়েছিল একটি গোল, সেখানে অ্যাকোস্টা নামার পর লাল হলুদ রক্ষণকে তিনটি ম্যাচে হজম করতে হয়েছে মোট ৬ টি গোল। স্বভাবতই অনেকে প্রশ্ন তুলেছে জনিকে নিয়ে। তবে কী তার জন্যই এবারে লাল হলুদের শেষ ম্যাচে দলের প্রথম একাদশ থেকে বাদ পড়লেন জনি অ্যাকোস্টা? না, এখনও চূড়ান্ত নয় কিছুই। তবে এদিনের অনুশীলনে প্রথম একাদশে জনি-র স্থানে দেখা মিলল কিংশুকের। জনি-কে দেখা গেলো রিজার্ভ বেঞ্চের অনুশীলনে। কাজেই ময়দানে চাপা গুঞ্জন শোনা যাচ্ছে যে প্রথম একাদশ থেকে বাদ পড়তে চলেছেন অ্যাকোস্টা।


         আমাদের মতে জনি অ্যাকোস্টার মান নিয়ে প্রশ্ন তোলাটা বোকামি। নতুন দেশে, নতুন পরিবেশে মানিয়ে নিতে স্বল্প বিস্তর সবারই কিছুটা সময়ের প্রয়োজন হয়। কাজেই জনি অ্যাকোস্টাকেও সেই প্রয়োজনীয় সময়টুকু দেওয়া উচিৎ বলেই মনে হয়। সুভাষ ভৌমিক অ্যাকোস্টাকে প্রথম একাদশে না রাখলেও, অ্যাকোস্টার খেলা বিশেষ রূপে ভালো লেগেছে লাল হলুদের নয়া কোচ আলেয়ান্দ্রোর। কাজেই কলকাতা লিগের শেষ ম্যাচে না নামলেও আই লিগে লাল হলুদের এক গুরুত্বপূর্ণ হাতিয়ার হিসেবেই ময়দানে নামবেন জনি অ্যাকোস্টা। আশা করা যায় সেসময় ভারতীয় ফুটবলের সঙ্গে মানিয়ে নিয়ে লাল হলুদ সমর্থকদের এক দুর্দান্ত ফুটবল খেলা উপহার দেবেন বিশ্বকাপার জনি অ্যাকোস্টা।

No comments