সম্মান রক্ষার লড়াইয়ে জয় লাল হলুদের। শেষ সুভাষ জামানা, শুরু আলেয়ান্দ্রো-র।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক১৮ সেপ্টেম্বর, ২০১৮

        অনেক আগেই হাত থেকে ফসকে গিয়েছে কলকাতা লিগ। লিগের শুরুর দিকের কয়েকটি ম্যাচে ভালো পারফরম্যান্স করলেও, লিগ শেষের দিকে অনেকটাই নিস্তেজ লেগেছে লাল হলুদকে। ডার্বি ড্র-এর পর পিয়ারলেস এবং মহামেডানের বিরুদ্ধে পরাজয় কোনো ভাবেই কাম্য ছিল না লাল হলুদের। কিন্তু এই পরাজয়গুলোর জন্যই আজকের ম্যাচটি হয়ে উঠেছিল লাল হলুদের সম্মান রক্ষার লড়াই। কোচ বাস্তব রায় চেয়েছিলেন যে কোনো ভাবেই হোক শেষ ম্যাচটিতে জয় লাভ করেই কলকাতা লিগ শেষ করতে। সেইমতোই আজ এফসিআই-কে ১-০ এর ব্যবধানে পরাজিত করে সম্মান রক্ষার লড়াইতে জয়ী হলো লাল হলুদ বাহিনী।



        আজ খেলা শুরুর প্রথমার্ধে ১২ মিনিটের মাথাতেই ইস্টবেঙ্গলের হয়ে আজকের খেলার একমাত্র গোলটি করেন জবি জাস্টিন। এরপর প্রথমার্ধ এবং দ্বিতীয়ার্ধ মিলিয়ে আর কোনে পক্ষই কোনো গোল না করায় শেষ অবধি ম্যাচটি শেষ হয় ১-০ র ব্যবধানে, ইস্টবেঙ্গলের জয়ের মাধ্যমে।

       সম্মান রক্ষার লড়াইয়ে জয় পেলেও যথেষ্ট নিস্তেজ লাল হলুদ। এ যেন অন্য এক ইস্টবেঙ্গল। সিএফএল-এর দুর্বল দল এফসিআই এর বিরুদ্ধে বড়ো গোলের ব্যবধানেই জয় পেতে ময়দানে আজ নেমেছিল সুভাষ ভৌমিকের লাল হলুদ বাহিনী। কিন্তু শেষ অবধি একেই আটকে গেলো লাল হলুদের রথ। 


         কলকাতা লিগ শেষে এবার শুধুই সামনের দিকে তাকিয়ে আই লিগ লক্ষ্যে লাল হলুদ শিবির। শেষ সুভাষ জামানা, এবারই দলের হাল ধরবেন লাল হলুদের নয়া স্প্যানিশ কোচ আলেয়ান্দ্রো।  ইতিমধ্যেই কলকাতায় চলে এসেছেন বোরজা। কিছুদিন পর আসতে চলেছেন লাল হলুদের নয়া স্ট্রাইকার এনরিকে। এবার এক শক্তপোক্ত দল বানিয়ে আই লিগে যে যথেষ্ট শক্তি নিয়েই ময়দানে নামতে চলেছে ইস্টবেঙ্গল তা আর বলার অপেক্ষা রাখে না। সিএফএল-এ যে নিস্তেজ লাল হলুদকে আমরা দেখলাম আই লিগে হয়তে দেখবো সেই লাল হলুদেরই অন্য আরেক রূপ। অপেক্ষা শুধুই সময়ের।

No comments