৮ বছর পর স্বপ্ন পূরণ বাগান শিবিরের। এবারের কলকাতার সেরা অপরাজিত মোহনবাগান।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক১৮ সেপ্টেম্বর, ২০১৮

          দীর্ঘ আট বছরের প্রতীক্ষার অবসান। অবশেষে বাগানের ঘরে এলো কলকাতা লিগ। দীর্ঘ আট বছর কলকাতা লিগ নিজেদের ঘরেই আটকে রেখেছিল ইস্টবেঙ্গল। কিন্তু এবারে লাল হলুদ হোঁচট খেয়ে বসে লিগের মাঝেই। ফলস্বরূপ এবার দীর্ঘ আট বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে কলকাতা সেরা হলো অপরাজিত মোহনবাগান।




      অনেকদিন আগেই ফয়সলা হয়ে গিয়েছিল যে লিগ এবার বাগানের ঘরেই উঠতে চলেছে। আজ তাতে আনুষ্ঠানিকভাবে শিলমোহর পড়লো বলা যায়।  এবারের কলকাতা লিগে অপরাজিত থেকে কলকাতা লিগ জয় করলো বাগান ব্রিগেড। আজ মিনি ডার্বিতে প্রথমে পিছিয়ে পড়লেও শেষ অবধি ২-১ এর ব্যবধানে জয়ী হয় সবুজ মেরুন বাহিনী।


         আজ খেলা শুরুর পর বেশ টক্করের লড়াই লড়েছিল মহামেডান। প্রথমার্ধে কোনো পক্ষই তাই গোল করতে পারেনি। কিন্তু দ্বিতীয়ার্ধেই প্রথমে বাগানের চিন্তা বাড়িয়ে ৭২ মিনিটের মাথায় ফিলিপের ১ গোলে এগিয়ে যায় মহামেডান। কিন্তু এরপরই হঠাৎ খেলাতে কামব্যাক করে মোহনবাগান। ৮৩ মিনিটের মাথাতে তীর্থংকর সরকার মোহনবাগানের হয়ে প্রথম গোলটি করে খেলায় সমতা ফেরান। এরপর বাগানকে আজকের ম্যাচে জয়ের লক্ষ্যে পৌঁছে দিয়ে আজকের ম্যাচের নায়ক হিসেবে ফিরে আসে পিন্টু মাহাতো। খেলার ৯০ মিনিটের মাথাতে মোহনবাগানের হয়ে জয় সূচক গোলটি করে আজকের ম্যাচের ম্যান অব দ্যা ম্যাচ হন পিন্টু মাহাতো। তার সাথেই অপরাজিত তখমা বজায় রেখেই এই মরশুমের সিএফএল ট্রফি ঘরে তুলে নেয় বাগান শিবির। নিঃসন্দেহে আজকের দিনটি বাগানের ডায়েরিতে অত্যন্ত এক গুরুত্বপূর্ণ দিন হিসেবে পরিচিতি লাভ করবে।

No comments