কড়া পদক্ষেপ ইস্টবেঙ্গলের। এবার আইনি পথে হাঁটলেন ক্লাব কর্তারা।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক৭ অক্টোবর, ২০১৮

       সুখদেব কান্ডে ইতিমধ্যেই ইস্টবেঙ্গলকে দোষী সাব্যস্ত করে ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটি তাদের ট্রান্সফার উইন্ডো ব্যানের শাস্তি শোনায়। এরপর থেকেই বিভিন্ন ভাবে প্রশ্ন উঠতে থাকে এই শাস্তি নিয়ে। এই শাস্তি কতটা যুক্তিসঙ্গত, এছাড়াও এতো বড়ো শাস্তি দেওয়া আদৌ ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটির আওতায় পরে কীনা তা নিয়েও সন্দেহ প্রকাশ করে ফুটবলের বিভিন্ন মহল।




     ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটির এই রায়ের বিরুদ্ধে প্রথমে ফেডারেশনের আপিল কমিটির নিকটই দ্বারস্থ হন কোয়েস ইস্টবেঙ্গল কর্তারা। এরপর ফেডারেশনের আপিল কমিটি থেকে এই বিষয়ে বৈঠকের কথা বলা হলেও তাতে আপিল কমিটির কর্তারা বিলম্ব করায় শেষ অবধি ফেডারেশনের নিকট আইনি চিঠি পাঠালেন লাল হলুদ কর্তারা। এতো দ্রুত ইস্টবেঙ্গল কর্তাদের এহেন পদক্ষেপে অবাক ফেডারেশন কর্তারাও। তারা জানান যে ইস্টবেঙ্গল যে এতো দ্রুত এই পদক্ষেপ নেবে তা তারা ভাবতেই পারেননি।


     বলা বাহুল্য ফেডারেশন কর্তাদের চাপে রাখতেই লাল হলুদের এই পদক্ষেপ। তবে অনেকেই আশঙ্কা করছেন যে ইস্টবেঙ্গলের এহেন পদক্ষেপে ফেডারেশন কর্তারা চটে গিয়ে বৈঠককে আরও বিলম্বিত করে দিতে পারেন। তবে কোয়েস লাল হলুদ কর্তাদের কাজে কর্মে এটিও বেশ স্পষ্টই যে ফেডারেশনের আপিল কমিটির পক্ষ থেকে বৈঠকে আরও বিলম্ব করা হলে তারা আদালতের নিকটই দ্বারস্থ হবেন। আর সেক্ষেত্রে যে ইস্টবেঙ্গলেরই সমস্যার সমাধান হওয়ার সম্ভবনা প্রবল এটিই মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা।

No comments