ফের ডার্বিতে উত্তপ্ত ময়দান। উদাসীন প্রশাসন। জানতে পড়ুন।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক২৬ অক্টোবর, ২০১৮

  ফের হিংসাত্মক ঘটনার পুনরাবৃত্তি ময়দানে। আজ অনূর্ধ্ব ১৮ এর যুব লিগে ফের লাল হলুদ সমর্থকেরা আক্রান্ত হলো সবুজ মেরুন সমর্থকদের দ্বারা। এই ঘটনায় আজ ফের লজ্জার মুখে পড়তে হলো বাংলার ফুটবলকে। বারবার বাংলার ফুটবলে জুনিয়রদের ডার্বিতে উত্তপ্ত হয়ে উঠছে ময়দান তবুও উদাসীন প্রশাসন এবং আয়োজক সংস্থা।


   কিছুদিন পূর্বেই আই এফ এ শিল্ডের জুনিয়র ডার্বিতে লাল হলুদ দুই সমর্থক আক্রান্ত হয়েছিলেন সবুজ মেরুন সমর্থকদের দ্বারা। এরপর সেই আক্রান্ত সমর্থকদের পাশে এসে ইস্টবেঙ্গল ক্লাব দাড়ালে তাঁর চিকিৎসা সঠিক ভাবে সম্পন্ন হয়। সেই ঘটনার পর আয়োজক সংস্থা এবং প্রশাসন অনেক বক্তব্য পেশ করলেও কাজের কাজ কিছুই হয়নি। তাই ফের একই ঘটনার আজ পুনরাবৃত্তি ঘটল জুনিয়র ইস্ট-মোহন ডার্বিতে, যা অত্যন্ত নিন্দনীয়।






  আজ ২-০ গোলে ইস্টবেঙ্গলের জয়ের পরই উত্তপ্ত হয়ে ওঠে ময়দান। মোহনবাগান সমর্থকদের দ্বারা আক্রান্ত হন লাল হলুদ সমর্থকেরা। এদিন খেলার শেষে বচসা শুরু হয় দুই দলের সমর্থকদের মাঝে। মোহনবাগান সমর্থকেরা উত্তেজিত হয়ে নষ্ট করে দেয় লাল হলুদের পতাকা। এদিকে বাগান সমর্থকদের অভিযোগ যে লাল হলুদ সমর্থকরা বাগান পতাকার অবমাননা করেছে। এই বচসায় আক্রান্ত হন একাধিক লাল হলুদ সমর্থকসহ একজন মহিলা সমর্থকও, হাতে গুরুতর আঘাত পান তিনি।


  বারাসাতের স্মৃতি উস্কে এই ঘটনায় ফের প্রশ্ন উঠছে প্রশাসন এবং আয়োজক সংস্থার ভূমিকা নিয়ে। এতো হিংসাত্মক ঘটনার পরও উদাসীন তারা। জুনিয়রদের ডার্বিতে নেই কোনো নিরাপত্তা, যেন জুনিয়রদের ম্যাচের নেই কোনো দাম, এমনকি তুচ্ছ সেই জুনিয়রদের খেলা দেখতে আসা সমর্থকদের প্রাণও। এতো নিন্দনীয় ঘটনার পরও কেনো উদাসীন প্রশাসক এবং আয়োজক সংস্থা তা নিয়ে কোনো সদুত্তর মেলেনি। তবে এসব ঘটনার দরুন যে বারবার বাংলার ঐতিহ্যবাহী ফুটবল ভারতীয় তথা বিশ্ব ফুটবলের দরবারে কলঙ্কিত হচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না।

No comments