মালয়েশিয়া থেকেই কি তবে আসছে লাল হলুদের ষষ্ঠ বিদেশি? দৌড়ে আরও দু-জন।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক৮ অক্টোবর, ২০১৮

      বর্তমানে মালয়েশিয়ায় আবাসিক শিবিরে রয়েছে লাল হলুদ বাহিনী। আই লিগ দোরগোড়ায় চলে এসেছে। এরমধ্যে অন্যান্য ক্লাবগুলো যখন দল গোছাতে ব্যস্ত তখন ইস্টবেঙ্গলের সম্মুখে বড়ো বাঁধা হয়ে দাড়িয়েছে ফেডারেশনের দেওয়া শাস্তি। যার ফলে ২০১৯ সালের জানুয়ারি মাস পর্যন্ত আর নতুন কোনো ফুটবলার ঘরে তুলতে পারবে না ইস্টবেঙ্গল। এদিকে বাকী এখনও একজন বিদেশির কোটা। স্বাভাবিক ভাবেই এই কোটাটিটে লাল হলুদের দরকার একজন স্ট্রাইকারের। তাই ইতিমধ্যেই ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটির দেওয়া ট্রান্সফার উইন্ডো ব্যানের শাস্তি তুলতে আপিল কমিটির নিকট দ্বারস্থ হয়েছেন কোয়েস ইস্টবেঙ্গল কর্তারা। আর শাস্তি উঠে যাবে এই আশা করেই এবার দলে ষষ্ঠ বিদেশি নিয়োগের কথা ভাবছেন লাল হলুদ কর্তারা তথা লাল হলুদের নয়া কোচ আলেয়ান্দ্রো।




      এই মরশুমে আলেয়ান্দ্রো কোচ হয়ে আসার পর তাঁর নির্দেশ মতোই বিদেশি প্লেয়ারদের নিয়ে আসা হয়েছে লাল হলুদ শিবিরে। এবারও দলের ষষ্ঠ বিদেশি নিয়োগ করা হবে কোচের পছন্দ অনুযায়ী-ই। আপাতত লাল হলুদ কোচের নজরে রয়েছেন তিন মালয়েশিয়া ক্লাব ফুটবল খেলা বিদেশি।

        এই তিন বিদেশিদের মধ্যে আমরা পূর্বেই রুফিনোর কথা বলেছিলাম। বর্তমানে তিনি মালয়েশিয়ার ক্লাব সেলানগোরের হয়ে খেলছেন এবং ২৮ ম্যাচ খেলে করেছেন মোট ৩০ টি গোল। এছাড়াও আরও যে দুজন বিদেশি কোচ আলেয়ান্দ্রোর নজরে আছেন তাঁরা হলেন ব্রুনো মাতোস এবং গুইলহেরমে দে পাউলা। দে পাউলার পারফরম্যান্স বর্তমানে মালয়েশিয়া সুপার লিগে বেশ নজরকাড়া। ৪৩ টি ম্যাচ খেলে তিনি মোট ৪০ টি গোল তাঁর ঝুলিতে ভরেছেন। তবে দে পাউলার যা বাজারদর তাতে আই লিগের জন্য কোয়েস কর্তারা তাকে আদৌ দলে আনবেন কীনা তা নিয়ে ধোঁয়াশা রয়েই যায়।


      এছাড়াও ইস্টবেঙ্গলে ষষ্ঠ বিদেশি হিসেবে আর যার নাম উঠে এসেছে তিনি হলেন ব্রুনো মাতোস। ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ডার বর্তমানে খেলছেন মালয়েশিয়ার ক্লাব পিকেএনএসের হয়ে। এই মরশুমে মোট ৯ টি ম্যাচ খেলে ৭ টি গোল করেছেন তিনি। এই তিনজন লাল হলুদের ষষ্ঠ বিদেশির দৌড়ে সামিল থাকালেও বলা যায় যে, আপাতত এগিয়ে রয়েছেন রুফিনোই। তবে এখনও কোনো কিছুই চূড়ান্ত নয়। এখন অপেক্ষা ট্রান্সফার উইন্ডো ব্যানের শাস্তি উঠে যাওয়ার। একবার এই ব্যান উঠে গেলেই হয়তো শীঘ্রই এই তিনজনের মধ্যে যে কোনো একজনকে এনরিকের পাশে লাল হলুদ জার্সিতে ময়দানের যুদ্ধে দেখা যাবে।

No comments