শুরুতেই বাজিমাত লাল হলুদের। জয় দিয়ে শুরু আই লিগ যাত্রা।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক২৭ অক্টোবর,২০১৮

     আজ আই লিগে কলকাতার দুই প্রধানের মধ্যে এক প্রধান ইস্টবেঙ্গল মুখোমুখি হয়েছিল নেরোকার। আই লিগের শুরুর ম্যাচেই বেশ বোঝা গেলো আলেয়ান্দ্রোর লাল হলুদের পরিবর্তন। কলকাতা লিগে পরাজয়ের পর লাল হলুদের কোচ হয়ে আসেন আলেয়ান্দ্রো এরপর চলে মালয়েশিয়ায় আবাসিক শিবির। আর তাতেই যে বেশ পাল্টে গিয়েছে কলকাতার লাল হলুদ তা আজকের ম্যাচেই স্পষ্ট।




     আজ শুরুতেই এক গোলে পিছিয়ে চাপে পরে যায় নেরোকা। খেলা শুরুর ১০ মিনিটের মাথাতেই লাল হলুদের হয়ে প্রথম গোলটি করেন ইস্টবেঙ্গলের নতুন বিদেশি স্ট্রাইকার এনরিকে।এরপর খেলার প্রথমার্ধে নেরোকা আর গোল পরিশোধ করতে না পারলে প্রথমার্ধের খেলা শেষ হয় ১-০ এর ব্যবধানে। এরপর খেলার দ্বিতীয়ার্ধে ফের দাপুটে খেলা খেলে লাল হলুদ। ৪৭ মিনিটের মাথাতে ইস্টবেঙ্গলের হয়ে পেনাল্টিতে দ্বিতীয় গোলটিও করেন সেই এনরিকে-ই। পুরো ম্যাচে নেরোকা আর গোল পরিশোধ করতে না পারলে শেষ অবধি খেলা শেষ হয় ২-০ এর ব্যবধানে,লাল হলুদের জয়ের মাধ্যমে।


      আজকের খেলাতে যথেষ্ঠ ভালো পারফরম্যান্স ছিল লাল হলুদের নয়া স্ট্রাইকার এনরিকের। প্রথমার্ধে দুটি গোল করা ছাড়াও আরও দুটি গোলের সুযোগ এনেদিয়েছিলেন এনরিকে। কিন্তু সেক্ষেত্রে লাল হলুদের হয়ে কেউ ফিনিসিং গোলটি দিতে পারেননি। অপরদিকে নেরোকাতে খেলা লাল হলুদের দুই প্রাক্তন কাৎসুমি এবং এডু -এর মধ্যে আজ ম্যাচে এডু খেললেও কাৎসুমিকে চোটের দরুন ময়দান থেকে সরে আসতে হয়। তবে শুধু আক্রমণ বিভাগই নয় আজ লাল হলুদের রক্ষণ বিভাগকেও যথেষ্ঠ শক্তিশালী দেখিয়েছে। মশাল বাহিনীর বোরজা এবং অ্যাকোস্টা ঠান্ডা মাথায় আজ লাল হলুদের রক্ষণ বিভাগ সামলিয়েছেন। সবশেষে বলাই যায় যে আই লিগে জয় দিয়ে যাত্রা শুরু করে আলেয়ান্দ্রোর লাল হলুদ জানান দিয়ে দিলো যে তারা আই লিগের বাকী ম্যাচগুলোর জন্যও প্রস্তুত। শেষ অবধি এবার লাল হলুদের ঘরে আই লিগ উঠে আসবে কীনা এখন সেটিই দেখার।

No comments