মালয়েশিয়ায় প্রথম প্রস্তুতি ম্যাচে জয় লাল হলুদের। কেমন পারফরম্যান্স? জানতে পড়ুন।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক৭ অক্টোবর, ২০১৮

       কোচ আলেয়ান্দ্রো দলে যোগ দেওয়ার পর তাঁর পরামর্শেই কোয়েস ইস্টবেঙ্গল কর্তারা সিদ্ধান্ত নেন মালয়েশিয়ায় লাল হলুদ ব্রিগেডের আবাসিক শিবির করার। কোচ এবং ক্লাব কর্তাদের আশা ছিল যে আবাসিক শিবিরের অনুশীলনেই অনেকটা পাল্টে যাবে লাল হলুদ। দল যে সত্যিই কিছুটা হলেও বদলেছে আজকের প্রস্তুতি ম্যাচে মিলল তারই ইঙ্গিত।


       আজ মালয়েশিয়ায় লাল হলুদ বাহিনী তাদের প্রথম প্রস্তুতি ম্যাচে ময়দানে নেমেছিল মালয়েশিয়ার ক্লাব ইউ আই টি এম-এর বিরুদ্ধে। ম্যাচের প্রথম দিকে পিছিয়ে পড়লেও, শেষ অবধি জয় হাসিল করে লাল হলুদ ব্রিগেড। আজ লাল হলুদ ডিফেন্সকে বেশ ভালো দেখিয়েছে। জনি অ্যাকোস্টার পারফরম্যান্স আজ বেশ ভালো। ডিফেন্সের মতো লাল হলুদের আক্রমণ বিভাগও যে বেশ চাঙ্গা হয়ে উঠেছে সেটিও ইস্টবেঙ্গলের আজকের ৪ টি গোল থেকে প্রমাণিত। 




        এদিন খেলা শুরুর পর প্রথম ৩০ মিনিটের মাথাতেই মালয়েশিয়ার ক্লাব ইউআইটিএম গোল করে এগিয়ে যায়। তবে তাদের এই এক গোলের লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি। প্রথমার্ধের শেষের দিকেই ইয়ামি এবং এনরিকের পেনাল্টি থেকে গোলের মাধ্যমে ২-১ এর ব্যবধানে লিডে চলে আসে আলেয়ান্দ্রোর লাল হলুদ। এরপর কার্যত আর পেছন ফিরে তাকাতে হয়নি লাল হলুদকে। খেলার দ্বিতীয়ার্ধের ৭৮ এবং ৮০ মিনিটের মাথাতে যথাক্রমে আল আমনা এবং জবি জাস্টিন পর পর দুটি গোল করে ইউআইটিএম -এর কফিনে শেষ পেরেকটি গেঁথে দেন।


     আজকের এই ম্যাচের পর বলা যায় যে আই লিগের জন্য এবার বেশ ভালোই প্রস্তুত ইস্টবেঙ্গল ব্রিগেড। এরপর মালয়েশিয়াতে আরও চারটি প্রস্তুতি ম্যাচ খেলা বাকী রয়েছে লাল হলুদের। এই বাকী ম্যাচগুলো থেকেই লাল হলুদের পারফরম্যান্স আই লিগের আগে কোন পরিস্থিতিতে রয়েছে তা বোঝা যাবে।

No comments