রাতভর লা লিগা-য় মজে ইস্টবেঙ্গল তাবু। এলেন মোহনবাগান সমর্থকেরাও।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক২৯ অক্টোবর, ২০১৮

    ফের এক ইতিহাসের সাক্ষী হল বাংলার ফুটবল। এবারে লা লিগায় মজল গোটা কলকাতা। ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান নিয়ে গোটা বঙ্গবাসীদের উত্তেজনা সবসময়ই বর্তমান, কিন্তু তার পাশাপাশি বার্সেলোনা বনাম রিয়াল মাদ্রিদ নিয়েও যে বঙ্গবাসীদের উত্তেজনা কিছু কম নয় এদিন তারই সাক্ষী হয়ে রইল ইস্টবেঙ্গলের ময়দান।




     এই প্রথমবার ইস্টবেঙ্গলের ময়দানে বড়ো পর্দায় সরাসরি দেখানো হলো এল ক্লাসিকো। পাশের ক্লাব মোহনবাগানে যখন ভোট নিয়ে তোরজোড় সেসময় ইস্টবেঙ্গল তাবুতে এল ক্লাসিকো-এর টানে হাজির মোহনবাগান সমর্থকেরাও। লাল হলুদ তাবুর সম্মুখেই বড়ো করে স্প্যানিশ ভাষায় স্বাগতম-এর তোরণ, যেন কলকাতার ইস্টবেঙ্গল তাবুতে নয় আপনি এসে পড়েছেন লা লিগা-তেই।


      এছাড়াও এদিন ফুটবল প্রেমীদের আরও আকর্ষণ বাড়াতে ইস্টবেঙ্গল ময়দানে হাজির ছিলেন লা লিগা-র ব্র্যান্ড আম্বাসাডর রিয়ালের প্রাক্তন ফুটবলার স্টিভ ম্যাকমেনন-ও। ইস্টবেঙ্গল ময়দানে লা লিগা নিয়ে সমর্থকদের উত্তেজনা উৎসাহ দেখে বিস্মিত ম্যাকমেনন-ও। তিনি বলেন যে, কলকাতার ফুটবল উন্মাদনা নিয়ে তিনি আগে শুনে থাকলেও এই প্রথম তা স্বচক্ষে দেখলেন। লা লিগা নিয়ে বঙ্গবাসীদের এহেন উৎসাহে একথায় মুগ্ধ তিনি। সবমিলিয়ে কাল এক প্রধান ভোটে ব্যস্ত থাকলেও আরেক প্রধানের ময়দানে যে বঙ্গবাসী লা লিগা-য় মজে ছিলেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

No comments