বাগানে হোয়াইটওয়াশ মিত্র গোষ্ঠী। জয়জয়কার টুটু বসুদের।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক২৯ অক্টোবর,২০১৮

     দীর্ঘ দিন ধরেই বাগানে গোষ্ঠী দ্বন্দ্ব চরমে উঠেছিল। সচিব এবং সভাপতির দ্বন্দ্বের জেরে প্রায় অচলাবস্থার মধ্য দিয়ে যেতে হয় মোহনবাগানকে। এই অরাজকতার মধ্যে বাগানের ভোট প্রক্রিয়াকে সুষ্ঠ ভাবে পরিচালনার জন্য কোর্ট থেকে দায়িত্ব দেওয়া হয় তিনজন বিচারপতিকে। তাদের তত্ত্বাবধানেই শেষ অবধি কাল নির্বিঘ্নে সম্পূর্ণ হয় বাগানের ভোট। সেই ভোটের ফলাফল মধ্যরাতে প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে জয়জয়কার শুরু হয়ে যায় টুটু বসু গোষ্ঠীর।



      পরাজয় নিশ্চিত জেনেই কিছুদিন আগেই সচিব পদ থেকে মনোনয়ন পত্র তুলে নেন ক্লাবের তৎকালীন সচিব অঞ্জন মিত্র। এরপর বাগানের ভোটের ফল যেন দেওয়াল লিখনের মতোই স্পষ্ট হয়ে যায়। অঞ্জন মিত্র মনোনয়ন পত্র তুলে নেওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সচিব পদে জয় লাভ করেন টুটু বসু। এরপরই বাগানের বাকী ২১ পদেও জয়জয়কার হতে থাকে টুটু বসু গোষ্ঠীর।




      কাল মধ্যরাতে ভোটের ফলাফল প্রকাশিত হলে জানা যায় যে সচিব পদে টুটু বসুর জয়ের পাশাপাশি সহ সচিব পদে অশোক কুমার গুছাইতকে পরাজিত করে বসু গোষ্ঠী থেকে জয় লাভ করেন সৃঞ্জয় বসু। এছাড়াও কোষাধ্যক্ষ পদে সত্যজিৎ চ্যাটার্জি, অর্থসচিব পদে দেবাশিস দত্ত, ফুটবল সচিব পদে স্বপন ব্যানার্জি, যুব ফুটবল সচিব পদে বিদেশ বসু জয় লাভ করেছেন। এছাড়াও আরও অন্যান্য পদেও মিত্র গোষ্ঠীকে পুরোপুরি হোয়াইটওয়াশ করে এবারে ক্লাবের মধ্যমণি টুটু বসু গোষ্ঠী।


      এই জয়ের পর সৃঞ্জয় বসু জানান যে একদা তাঁর পিতা টুটু বসুর বসার চেয়ার যেভাবে কেড়ে নেওয়া হয়েছিল এটি তারই যোগ্য জবাব। এছাড়াও তিনি আরও জানান যে এবারে জয়ের ফলে ক্লাবের জন্য তাদের দায়িত্ব অনেক বেড়ে গেলো। তবে সমর্থকদের প্রত্যাশা মতোই বসু গোষ্ঠী যে ক্লাব চালানোর চেষ্টা করবে তাও এদিন জানিয়ে দেন সৃঞ্জয় বসু।

No comments