আই লিগের শুরুতেই আটকে গেলো মোহনবাগান। জানতে পড়ুন।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক২৭ অক্টোবর,২০১৮

     আজ এই মরশুমের আই লিগে ময়দানে নেমেছিল কলকাতার দুই প্রধান ইস্ট-মোহন। এদের মধ্যে ইস্টবেঙ্গল নেরোকার বিরুদ্ধে জয় দিয়ে যাত্রা শুরু করলেও বাংলার আরও এক প্রধান মোহনবাগান আটকে গেল গোকুলামের নিকট। আজ আই লিগে সবুজ মেরুন বাহিনী মুখোমুখি হয়েছিল গোকুলামের। লড়াই টক্করের হলেও শেষ অবধি পয়েন্ট ভাগ করে নিয়েই সন্তুষ্ট থাকতে হলো মোহনবাগানকে।




       আজ খেলা শুরুর পর প্রথমার্ধের ৪০ মিনিটের মাথায় মোহনবাগানের হয়ে হেনরি কিসেকা গোল করে বাগান বাহিনীকে ১-০ তে এগিয়ে দেন। সেই গোল প্রথমার্ধে পরিশোধ করতে পারেনি গোকুলাম। খেলার দ্বিতীয়ার্ধেও কোনো গোল পায়নি গোকুলাম এফসি। কিন্তু আজ বাগানের কিমকিমার ভুলের খেসারত দিতে হয় বাগান বাহিনীকে। খেলা শুরুর ৭০ মিনিটের মাথায় কিমাকিমা করে বসেন এক আত্মঘাতী গোল। ফলস্বরূপ এক গোল পেয়ে যায় গোকুলাম। এরপর মোহনবাগানের পক্ষে গোকুলামের রক্ষণ ভেঙ্গে আর গোল দেওয়া সম্ভব না হওয়ায় শেষ অবধি ম্যাচটি শেষ হয় ১-১ -এ ড্র হয়ে।


       যদিও আজকের এই ম্যাচটির শেষ ভাগে দুটি অবধারিত গোলের সুযোগ পায় গোকুলাম এফসি, কিন্তু সবুজ মেরুনের গোলকিপার শঙ্কর রায়-এর দক্ষতায় সেই গোল দুটি হাত ছাড়া হয়ে যায় গোকুলামের। নইলে হয়তো আজ শূন্য পয়েন্ট নিয়েই ঘরে ফিরতে হতো মোহনবাগানকে। তবে আই লিগের প্রথম ম্যাচেই আটকে গিয়ে দমে যাওয়ার বাহিনী নয় সবুজ মেরুন। বাগান কোচের আশা যে পরবর্তী ম্যাচে ফের ছন্দে ফিরে আসবে কলকাতার মোহনবাগান।

No comments