আই লিগে বিশেষ সুবিধা ইস্টবেঙ্গলের। কেনো? জানতে পড়ুন।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক, ৫ মার্চ,২০১৯

চলতি আই লিগে লিগ জয়ের দৌড়ে রয়েছে দুই দল, চেন্নাই এবং কলকাতার ইস্টবেঙ্গল। সমসংখ্যক ম্যাচ খেলে চেন্নাইয়ের পয়েন্ট যেখানে ৪০ সেখানে লাল হলুদের ঝুলিতে রয়েছে ৩৯ পয়েন্ট। এই এক পয়েন্টের পার্থক্যই শেষ ম্যাচে সমীকরণ পাল্টে দিতে পারে, তাই নিজেদের শেষ নিয়ে যথেষ্ঠ সচেতন টিম আলেজান্দ্রো। লিগ জয় যেহেতু চেন্নাইয়ের শেষ ম্যাচে পরাজয় কিংবা ড্র-এর ওপর নির্ভর করছে তাই নিজেদের জায়গা ঠিক রাখতে যেকোনো প্রকারে গোকুলামের বিরুদ্ধে নিজেদের শেষ ম্যাচে খেলে জয় পেতে মরিয়া লাল হলুদ বাহিনী।




অনেক ফুটবল বিশেষজ্ঞদের মতেই শেষ ম্যাচে চাপে থাকবে আলেজান্দ্রো বাহিনী৷ আর এই চাপই পারফরম্যান্স খারাপ করে দিতে পারে দলের৷ কিন্তু এমনটি হওয়া প্রায় অসম্ভব। কারণ, কার্যত প্রায় নিরস্ত্র ভাবেই লাল হলুদের বিরুদ্ধে খেলতে নামতে চলেছে গোকুলাম। গোকুলামের বিদেশী প্লেয়ার ফিলিপ,লাজং -এর বিরুদ্ধে ম্যাচে রেফরির গায়ে থুতু ছেটান। যার দরুন তাকে ১ বছরের জন্য নির্বাসন এবং ২ লক্ষ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিলো ফেডারেশন।


ফেডারেশনের এই শাস্তির দরুন স্বাভাবিকভাবেই দুর্বল গোকুলাম আরও দুর্বল হয়ে পরবে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। তাই বলা যায় যে গোকুলামের বিরুদ্ধে ম্যাচে এগিয়ে আছে ইস্টবেঙ্গলই। চেন্নাই তাদের শেষ ম্যাচে ড্র কিংবা পরাজিত হলেই যেহেতু লিগ চলে আসবে ইস্টবেঙ্গলের হাতে, তাই গোকুলামের বিরুদ্ধে জয় পেয়ে যে কোনো প্রকারে পুরো তিন পয়েন্ট ঘরে তুলতে মরিয়া ইস্টবেঙ্গল। আর ফেডারেশনের এই সিদ্ধান্ত যে নিঃসন্দেহে গোকুলাম ম্যাচকে ইস্টবেঙ্গলের নিকট আরও সহজ করে দিল তা বলার অপেক্ষা রাখেনা৷

No comments