সুপার কাপ খেলতে রাজি আই লিগের নয় ক্লাব। তবে শর্তসাপেক্ষে।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক, ২০ মার্চ,২০১৯

সুপার কাপ নিয়ে ভারতীয় ফুটবল মহলে বিতর্ক শেষই হতে চাইছেনা। ফেডারেশনের পক্ষ থেকে ভারতীয় ফুটবলের রোডম্যাপ আই লিগের ক্লাবগুলোর হাতে তুলে না দেওয়ায় সুপার কাপ থেকে নাম তুলে নেয় ক্লাবগুলো৷ এদের মধ্যে সামিল রয়েছে কলকাতার দুই প্রধানও। যদিও ইস্টবেঙ্গল ক্লাব কর্তারা সুপার কাপ খেলার পক্ষেই। তথাপি কাল চেন্নাইয়ে হয়ে যাওয়া আই লিগের নয়টি ক্লাবের মেগা মিটিং-এ হাজির ছিলেন ইস্টবেঙ্গলের ইনভেস্টর কোয়েসের কর্ণধার অজিত আইজ্যাক৷ সেখানে ইস্টবেঙ্গল সহ আই লিগের বাকী আটটি ক্লাব সম্মিলিত ভাবে ঠিক করে তাদের পরবর্তী পদক্ষেপ। মিটিং-এর পর জানা যায় যে, আই লিগের ক্লাবগুলো সুপার কাপ খেলতে রাজি তবে শর্তসাপেক্ষে।




ইস্টবেঙ্গল মোহনবাগান সহ আই লিগের বাকী ৭ টি ক্লাব কাল তাদের মেগা মিটিং-এর পর এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে সুপার কাপ খেলতে তারা প্রস্তুত। তবে তার জন্য ফেডারেশনের সভাপতিকে যত দ্রুত সম্ভব আই লিগের ক্লাবগুলোর সঙ্গে ভারতীয় ফুটবলের রোডম্যাপ নিয়ে আলোচনায় বসতে হবে। এছাড়াও রি-সিডিউল করতে হবে এই মরশুমের সুপার কাপকে৷ তবেই সুপার কাপ খেলবে আই লিগের ক্লাবগুলো।


শুধু তাই নয় এদিনের মিটিং-এর পর আই লিগের ক্লাবগুলোর থেকে যৌথ লিগ চালুর কথা বলা হয়েছে ফেডারেশনকে৷ আই লিগ এবং আইএসএল মিলিয়ে একটি লিগ, যাতে অংশগ্রহণ করবে আই লিগ এবং আইএসএল-এর সমস্ত ক্লাবগুলো। সেই মূল লিগে থাকবে অবনমনও৷ তবে এবারও যদি ফেডারেশন সভাপতি আই লিগের ক্লাবগুলোর সঙ্গে আলোচনায় না বসে তবে পরের মরশুমে আই লিগ থেকেও নাম তুলে নিতে পারে আই লিগের ক্লাবগুলো। কিন্তু আশা করা যাচ্ছে যে, সম্ভবত এবারে আই লিগের ক্লাবগুলোর সঙ্গে আলোচনায় বসবেন ফেডারেশনের সভাপতি।

No comments