ইস্টবেঙ্গলের শতবর্ষের তোরণ ছিঁড়ে বিতর্কে কিছু তথাকথিত সভ্য মোহনবাগান সমর্থকেরা।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক, ৮ আগস্ট, ২০১৯

বারবারই চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাবের পক্ষ থেকে তাদের সমর্থকদের অনুরোধ করা হয়ে থাকে যে, তারা যেন তাদের লড়াইটা মাঠের ৯০ মিনিটেই সীমাবদ্ধ থাকে। কিন্তু তা সত্ত্বেও দু পক্ষের সমর্থকেরা অনেকবারই সেই অনুরোধ না মেনে ক্লাবকে জরিমানার মুখে ফেলেছেন। কলকাতার ময়দানে লাল হলুদ বনাম সবুজ মেরুন লড়ই চিরদিনের। তবে তারমধ্যেই আজ মোহনবাগানের কিছু তথাকথিত সভ্য সমর্থক এমন কাজ করলেন যা হয়ে রইল বাংলার ফুটবলের এক লজ্জা।


এবারে পায়ে পায়ে শতবর্ষে পরেছে কলকাতার এক প্রধান ইস্টবেঙ্গল। আর তাই ক্লাব জুড়ে এই শতবর্ষ সেলিব্রেশন চলছে জোরকদমে। সেই উপলক্ষেই লেসলি ক্লডিয়াস সরণীর মুখে নিজেদের শতবর্ষ উদযাপনের তোরণ নির্মাণ করে ইস্টবেঙ্গল। সেই তোরণটিই ছিঁড়ে ফেলে আজ বিতর্ক বাঁধালেন একদল মোহনবাগান সমর্থক।




ইতিমধ্যেই একটি ভিডিও ফুটেজ ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। যেখানে দেখা যাচ্ছে সবুজ মেরুন জার্সি পরা কিছু মোহনবাগান সমর্থক সঙ্গে সাধারণ পোশাকেরও কিছু যুবক মিলে লাল হলুদের শতবর্ষের তোরণ ছিঁড়ে ফেলে দিচ্ছে। স্থানটিতে যথেষ্ট ভীড় থাকলেও বাঁধা দেওয়ার চেষ্টা করেনি উল্টে অনেককেই করতে দেখা গিয়েছে ভিডিও। বলা বাহুল্য ইস্টবেঙ্গল শতবর্ষের তোরণ যারা ছিঁড়েছেন তারা বাগান সমর্থক।


ভিডিওটি দেখা মাত্রই রোষে ফেটে পরেন লাল হলুদ সমর্থকেরা। তারা প্রশ্ন তোলেন পুলিশের ভূমিকা নিয়েও। কলকাতা পুলিশের নিকটও অভিযোগ জানান তারা। বলা বাহুল্য, কিছু বাগান সমর্থকদের এই কাজে নয়া ভাবে বিতর্কে জড়ালো কলকাতার দুই ঐতিহ্যবাহী ক্লাব, আরও একবার কলঙ্কিত হলো বাংলার ফুটবল৷

1 comment:

  1. Janwar er bachcha gulo janwar e theke jabe.Bastards

    ReplyDelete