৩-০ তে হারের পর গদি সামলাতে এবারে আরও কড়া হতে চলেছেন কিবু ভিকুনা।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক, ৬ আগস্ট, ২০১৯

শেষ রক্ষা হলো না। ডুরান্ডে মহামেডানের বিরুদ্ধে দূর্দান্ত জয় দিয়ে মরশুম শুরু করলেও কলকাতা লিগের প্রথম ম্যাচে এসেই আটকে গেলো কোচ ভিকুনার সবুজ মেরুন ব্রিগেড। সঙ্গে আশাভঙ্গ হল বাগান সমর্থকদেরও।


গতকাল কলকাতা লিগে পিয়ারলেসের বিরুদ্ধে ময়দানে নেমেছিল সবুজ মেরুন বাহিনী৷ ডুরান্ডে জয় দিয়ে যাত্রা শুরু করায় গতকাল ঘরের মাঠে প্রিয় ক্লাবের জয় দেখতে হাজির হয়েছিলেন প্রচুর সবুজ মেরুন সমর্থকেরা। কিন্তু এবারে আশাভঙ্গ হলো তাদের। পিয়ারলেসের নিকট ৩-০ তে পরাজিত হয়ে ময়দান ছাড়ে মোহনবাগান।


এরপরই শুরু হয় কলকাতার ময়দানের যথারীতি কোচকে নিয়ে সমালোচনা। এটিই কলকাতার ময়দান৷ যেখানে কোচের নির্ভর করে সাফল্যের ওপরই৷ ২-৩ টে ম্যাচে পরপর অসফল হলেই গদি নিয়ে রীতিমতো টানাটানি শুরু হয়ে যায়। এদিন কলকাতা ময়দানের সেদিকটারই কিছু আাঁচ পেলেন কোচ ভিকুনা৷ তবে পরাজয়ের জন্য কোনো বাহানা দেননি তিনি। তিনি মেনে নেন যে গতকাল মোটেই ভালো ফুটবল খেলতে পারেনি মোহনবাগান৷ আর তাই যথাযোগ্য জয় লাভ করেছে পিয়ারলেস।




ডুরান্ডে মহামেডানের বিরুদ্ধে ম্যাচে জোড়া গোলের নায়ক চামোরো আজ ব্যর্থ। গোলের সুযোগ নষ্ট ছাড়াও, আজ পেনাল্টিও মিস করেন তিনি সঙ্গে পান চোটও৷ ফলে মহামেডান ম্যাচের নায়ক পিয়ারলেস ম্যাচে এসে প্রশ্নের মুখে পরে যান৷ প্রশ্নের মুখে পরেন বাগান গোলরক্ষক শিল্টনও৷ শেষ দুটি গোলের ক্ষেত্রে শিল্টনের দায়কে উপেক্ষা করা যায় না।

এমতাবস্থায় যখন কোচ কিভুর কোচিংকে নিয়ে কলকাতা ময়দানে ইতিমধ্যেই কানাঘুষো শুরু হয়ে গিয়েছে৷ তখন গদি বাঁচাতে আরও কঠোর ভাবে অনুশীলনের কথা জানিয়েছেন ভিকুনা। তিনি জানান যে, দল সত্যি গতকাল বাজে ফুটবল খেলেছে। প্রচুর ত্রুটি রয়েছে। তবে আরও কঠোর অনুশীলনের মাধ্যমে সেসব ভুল ত্রুটিগুলো শুধরাতে আশাবাদী তিনি।

No comments