৩২ বছর পর প্রিয় ইস্টবেঙ্গলে পা রেখে কি করলেন কিংবদন্তি মজিদ? জানতে পড়ুন।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক,১২ আগস্ট, ২০১৯

দীর্ঘ ৩২ বছর পর গত রবিবার ভোর রাতে কলকাতাতে পদার্পণ করেন আশির দশকের ফুটবল বাদশাহ লাল হলুদের প্রাক্তন ফুটবলার মজিদ বাসকর। দীর্ঘ বিমান যাত্রার পর ক্লান্ত থাকলেও রবিবারই বেলা বাড়লে মজিদ তাঁর প্রিয় বন্ধু জামসেদ নাসিরির সঙ্গে বেড়িয়ে পরেন ময়দান ঘুরতে।


রবিবার ইস্টবেঙ্গল তাঁবুর সামনে দিয়ে মজিদের গাড়ি গেলেও সেখানে দাঁড়ায়নি গাড়ি। বরং সিসিএফসি তে পৌঁছে সেখানকার খেলোয়াড়দের সঙ্গে দেখা করেন মজিদ বাসকর৷ কথা ছিল আজ সোমবার ১২ আগস্ট ইস্টবেঙ্গল তাঁবুতে দীর্ঘ ৩২ বছর বাদশাহের প্রবেশ করার৷ সেইমতোই আজ বাদশাহ পৌঁছে গেলেন তাঁর প্রিয় লাল হলুদ তাঁবুতে।




একদা এই লাল হলুদ জার্সি গায়ে চাপিয়েই কলকাতার ময়দানের বাদশাহ হয়ে উঠেছিলেন তিনি। আশির দশক পেরিয়ে ২০১৯ এ পৌঁছেও যে লাল হলুদ সমর্থকেরা তাকে ভোলেননি তা বিমানবন্দরের পর আরও একবার দেখা গেলো লাল হলুদ তাঁবুতে। ইস্টবেঙ্গল তাঁবুতে প্রবেশের পর মজিদ বাসকরের হাতে তুলে দেওয়া হয় তাঁর সেই ১২ নম্বরের জার্সি। আর সেই জার্সি পরেই আরও একবার ইস্টবেঙ্গলের মাঠে বল পায়ে নেমে পরলেন বাদশাহ।


অপরদিকে ইস্টবেঙ্গল মাঠে তখন কিংবদন্তি মজিদ বাসকরকে দেখতে লাল হলুদ সমর্থকদের ভীড়। সমর্থকদের উদ্দেশ্যে হাত নাড়লেন মজিদ, শুধু তাই নয় কিছু লাল হলুদ সমর্থকদের সঙ্গে সারলেন হ্যান্ডশেকও। এরপরই সকলকে মুগ্ধ করে বাহশাহ পায়ে নিয়ে তুলে নিলেন ফুটবল। সবার সামনেই ফের একবার আশির দশকের পায়ে গড়িয়ে গেলে ফুটবল, চারিদিকে তখন মজিদ!!! মজিদ!!! ধ্বনিতে ভেসে গেলো ইস্টবেঙ্গল গ্যালারি৷

বিস্তারিত আসছে...

No comments