কলকাতা লিগের দ্বিতীয় ম্যাচের জয়ের মুখ দেখতে না পারায় বিরক্ত বাগান কোচ কিবু৷


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক, ১৪ আগস্ট, ২০১৯

আজ কলকাতা লিগে মোহনবাগান তাদের দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেছিল কাস্টমসের বিরুদ্ধে। কলকাতা লিগের প্রথম ম্যাচে পিয়ারলেসের বিরুদ্ধে বাগান বাহিনী ৩-০ তে পরাজিত হওয়ার পর আজকের ম্যাচে জয় পেতে মরিয়া ছিলেন তারা। কিন্তু হলোনা, খেলা ড্র করে পয়েন্টের ভাগ নিয়েই সন্তুষ্ট থাকতে হলো মোহনবাগানকে।






এদিন খেলা শুরুর পর প্রথমার্ধের ২০ মিনিটের মাথাতেই সবুজ মেরুনের হয়ে প্রথম এবং একমাত্র গোলটি করে মোহনবাগানকে এগিয়ে দেন ফার্ন গঞ্জালেস৷ এরপর প্রথমার্ধে কোনো পক্ষই আর গোল না করতে পারার দরুণ প্রথমার্ধের খেলা শেষ হয় ১-০ এর ব্যবধানে।


কিন্তু হাল ছাড়েনি কাস্টমস। দ্বিতীয়ার্ধে বারবার আক্রমণে উঠে আসে কাস্টমস। বাগান গোলরক্ষক বেশ কয়েকটি ভালো ভালো সেভ করলেও শেষ রক্ষা আর হয়নি। দ্বিতীয়ার্ধের ৮৯ মিনিটে কাস্টমসের হয়ে গোল শোধ করেন স্ট্যানলি। এরপর খেলা ৯০+৯ মিনিট পর্যন্ত গড়ালেও মোহনবাগান আর গোল না করতে পারায় শেষে ম্যাচ ড্র করে পয়েন্টের ভাগ নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বাগানকে। 


আজকের ম্যাচে ৬৩ মিনিটের মাথাতে সবুজ মেরুনের ডিফেন্ডার কিমকিমা লাল কার্ড দেখে মাঠ ছাড়েন৷ দুটি হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন কাস্টমসের দেবায়ন সাহা। ম্যাচে রক্ষণ আঁটোসাটো করতে পরবর্তীতে বাগান কোচ ভিকুনা চামোরোকে তুলে মোরান্তেকে গঞ্জালেসের পাশে নামালেও কাজের কাজ হয়নি। বাগান রক্ষণকে ভেঙে এক গোল করে পয়েন্ট অর্ধেক কেড়ে নেয় কাস্টমস৷ আজকের ম্যাচে বিতর্ক বাঁধে রেফারির দেওয়া অতিরিক্ত সময় নিয়ে। শুধু তাই নয় দল দ্বিতীয় ম্যাচে জিততে না পারার বিরক্তি দেখা যায় কোচ কিবু ভিকুনার মুখেও। কাস্টমসের এক কর্তা বাগান কোচের সঙ্গে হ্যান্ডশেক করতে এলেই প্রকাশ পায় বাগান কোচের বিরুক্তি৷

No comments