লিগ জয়ের স্বপ্ন বজায় রাখলো ইস্টবেঙ্গল। সৌজন্যে মার্কোস।


বেঙ্গল ফুটবল নিউজ ডেস্ক, ২০ সেপ্টেম্বর, ২০১৯


আজ ঘরের মাঠেই চলতি সিএফএল এ রেনবোর বিরুদ্ধে ময়দানে নেমেছিলেন আলেজান্দ্রোর লাল হলুদ বাহিনী। আর এই ম্যাচে অবশেষে জয় লাভ করে সিএফএল এ জয়ের আশা বজায় রাখলো ইস্টবেঙ্গল বাহিনী। যদিও তাদের তাকিয়ে থাকতে হবে মূলত পিয়ারলেসের পয়েন্ট নষ্টের দিকে। 






আজকের জয়ের একমাত্র নায়েক হলেন লাল হলুদের বিদেশী স্ট্রাইকার মার্কোস৷ এদিন ম্যাচ শুরুর পর একের পর এক গোল করার সুযোগ পেতে থাকে ইস্টবেঙ্গল। কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই এই সুযোগগুলো কাজে লাগাতে ব্যর্থ হচ্ছিলেন মার্কোস, পিন্টুরা। ফলে কোয়েস ইস্টবেঙ্গল শুরুতেই অনেক গোলের ব্যবধানে এগিয়ে যেতে পারলেও তা আর হয়নি।





শেষে খেলার প্রথমার্ধের ৩৬ মিনিটের মাথাতে লাল হলুদের হয়ে পেনাল্টিতে গোল করেন মার্কোস৷ এটিই আজকের ম্যাচের একমাত্র গোল। এদিন লাল হলুদের হয়ে একাধিক গোলের সুযোগ পান মার্কোস, পিন্টু এবং কোলাডো। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই ব্যর্থ হন তাঁরা। তবে আজকের মাঠের পরিস্থিতিই গোল মিসের প্রধান কারণ বলে ভাবা হচ্ছে। একে লাল হলুদের মাঠের পরিস্থিতি তেমন ভালো নয়, তার ওপর খেলা শুরুর আগের বৃষ্টিতে মাঠের অবস্থা আরও খারাপ হয়ে পরে। আর এই কাদা মাঠে স্বাভাবিকভাবেই স্বাচ্ছন্দ্যে খেলতে পারেননি লাল হলুদের বিদেশী স্ট্রাইকার মার্কোস। 



অপরদিকে ইস্টবেঙ্গলের পাশাপাশি আজ রেনবোও বেশ অনেককটি গোল করার সুযোগ নষ্ট করে। এবং শেষে খেলাটি শেষ হয় ১-০ এর ব্যবধান। জয়ী হয়ে নিশ্চিন্তে ক্লাবে প্রবেশ করে আলেজান্দ্রো বাহিনী৷ লিগ জয়ের দৌড়ে টিকে থাকতে আজকের ম্যাচটি যথেষ্ট গুরুত্বপূর্ণ ছিল কোয়েস ইস্টবেঙ্গলের নিকট। তবে তাও তাদের তাকিয়ে থাকতে হবে পিয়ারলেসের পয়েন্ট নষ্টের দিকে। আপাতত এই জয়ের দরুণ ৯ টি ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো আলেজান্দ্রোর কোয়েস ইস্টবেঙ্গল বাহিনী।

No comments